• বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
তাপ প্রবাহে বগুড়ার শেরপুরে প্রাণিসম্পদ দপ্তরের আলোচনা সভা শেরপুরে বিএনপি থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশে যোগ দিলেন চেয়ারম্যান পান্না কাজিপুরে ভাইস চেয়ারম্যান পদে শেষ মুহূর্তের প্রচারণায় তালা প্রতীকের সেলিম হোসেন বিশিষ্ট রাজনীতিবিদ ও পররাষ্ট্রনীতি বিশ্লেষক ড. সাজ্জাদ হায়দারের জন্মদিন আজ জাতীয় শিক্ষা সপ্তাহে সেরা কাজিপুরের অন্যরকম বিদ্যানিকেতন সেভেন রিংস্ সিমেন্ট’র হালখাতা ও পূর্ণ মিলনী অনুষ্ঠিত হয়েছে। কাজিপুরে জমে উঠেছে উপজেলা পরিষদের নির্বাচনী প্রচারণা কাজিপুরে জমে উঠেছে উপজেলা পরিষদের নির্বাচনী প্রচারণা কবিতা কি ও কবিতা লিখার নিয়ম- সাইফুল্লাহ মামুন বগুড়ার সারিয়াকান্দিতে ১০ম শ্রেণির এক ছাত্রীর রহস্যজনক মৃত্যু

তাপদাপে পরিবেশ ও স্বাস্থ্য সচেতনায় শেরপুরে গাছের চারা ও সুপেয় পানি বিতরণ

রিপোর্টারঃ / ২১ বার দেখা হয়েছে
প্রকাশিত হয়েছেঃ সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

ইফতেখার আলম,শেরপুর (বগুড়া)প্রতিনিধি
বগুড়ার শেরপুরে প্রচন্ড তাপদাহে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা প্রশাসন কর্তৃক শ্রমজীবী মানুষের মাঝে গাছের চারা ও পানির বোতল বিতরণ করা হয়েছে। সোমবার (২২ এপ্রিল) সকালে মানুষের মাঝে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির জন্য বৃক্ষ রোপনে উৎসাহিত করতে উপজেলা নির্বাহী অফিসার এ ভ্রম্যমান কার্যক্রম হাতে নেন।

এছাড়াও তিনি বিভিন্ন ইউনিয়নে ঘুরে ঘুরে ধান ক্ষেতে, হাটে, বাজারে এ কার্যক্রম পরিচালনা করেন । উপজেলার বিভিন্ন জায়গায় ঘুরে দুইশত পানির বোতল ও দুইশত গাছের চারা বিতরণ করা হয়েছে। এ সময় সহকারী কমিশনার (ভুমি) এস এম রেজাউল করিম, প্রশাসনিক কর্মকর্তা রফিকুল ইসলাম, বন বিভাগের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন। সরকারি সকল কর্মসূচির বাইরে এসে উপজেলা প্রশাসনের এই পানির বোতল বিতরণ, ধানকাটা মাঠের শ্রমিকদের খোঁজখবর নেওয়া ও গাছের চারা বিতরণ করায় এলাকার মানুষ সন্তুষ্টি প্রকাশ করেছেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন জিহাদী বলেন ইত:পূর্বেই সরকার জনগণকে সচেতন হওয়ার জন্য নানাবিধ কার্যক্রম গ্রহণ করেছে । স্কুল কলেজ এ মাসের সাতাশ তারিখ পর্যন্ত ছুটি ঘোষণা করেছে। মানুষকে সচেতন করতে নানা রকম লিফলেট বিলি করেছে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো, প্রাণিসম্পদ বিভাগ, মৎস অধিদপ্তর ও অন্যান্য সংস্থা।
এমন কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, সরকারি ভাবেও গাছ লাগানোর ব্যাপক প্রস্তুতি গ্রহণ চলছে এ উপজেলায়।
এ/হ


এ সম্পর্কিত আরও পড়ুন