• রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১২ অপরাহ্ন

তাপ প্রবাহে বগুড়ার শেরপুরে প্রাণিসম্পদ দপ্তরের আলোচনা সভা

রিপোর্টারঃ / ১৪ বার দেখা হয়েছে
প্রকাশিত হয়েছেঃ সোমবার, ৬ মে, ২০২৪

ইফতেখার আলম,শেরপুর(বগুড়া)প্রতিনিধি
বগুড়ার শেরপুরের খামারিদের মাঝে বিনামূল্যে গবাদি প্রাণিদের খাবার স্যালাইন, লিফলেট বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ০৫ মে রবিবার দুপুরে উপজেলার সিমাবাড়ী ইউনিয়নের বেটখৈর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভবানীপুর ইউনিয়নের আমিনপুর দাখিল মাদ্রাসার এক শ্রেণীকক্ষে পৃথক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

গত এপ্রিল মাস থেকে চলমান দাবদাহে গবাদী প্রাণিসহ হাঁস-মুরগী হিট স্ট্রেসের দিকে ধাবিত হচ্ছে। তাপপ্রবাহের বৃদ্ধিতে নানা ধরণের ক্ষতির সম্মুখীন হতে পারে খামারীরা। তাই শেরপুর উপজেলার সকল খামারিদের তাপপ্রবাহের প্রতিকূলে করণীয় নিয়ে সচেতনতা বৃদ্ধির জন্য আলোচনা করে আসছে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর।
এর ধারাবাহিকতায় গত ৫ মে উপজেলার সিমাবাড়ী ইউনিয়নের বেটখৈর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভবানীপুর ইউনিয়নের আমিনপুর দাখিল মাদ্রাসার এক শ্রেণীকক্ষে পৃথক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা(ভারপ্রাপ্ত) ডা. মোছা. রেহানা খাতুন উপস্থিত খামারীদের হিট স্ট্রেস থেকে রক্ষা পেতে করণীয়সহ নানা পরামর্শ দেন। এসময় উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও খামারীরা উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারী হাসপাতালে কন্ট্রোল রুম খুলে সার্বক্ষণিক খামারিদের সাথে যোগাযোগ রেখে পরামর্শ প্রদান, বিনামূল্যে গবাদি প্রাণীর খাবার স্যালাইন, লিফলেট বিতরণ করে আসছে বলেও ওই কর্মকর্তা জানান।
এ/হ


এ সম্পর্কিত আরও পড়ুন