• বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
তাপ প্রবাহে বগুড়ার শেরপুরে প্রাণিসম্পদ দপ্তরের আলোচনা সভা শেরপুরে বিএনপি থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশে যোগ দিলেন চেয়ারম্যান পান্না কাজিপুরে ভাইস চেয়ারম্যান পদে শেষ মুহূর্তের প্রচারণায় তালা প্রতীকের সেলিম হোসেন বিশিষ্ট রাজনীতিবিদ ও পররাষ্ট্রনীতি বিশ্লেষক ড. সাজ্জাদ হায়দারের জন্মদিন আজ জাতীয় শিক্ষা সপ্তাহে সেরা কাজিপুরের অন্যরকম বিদ্যানিকেতন সেভেন রিংস্ সিমেন্ট’র হালখাতা ও পূর্ণ মিলনী অনুষ্ঠিত হয়েছে। কাজিপুরে জমে উঠেছে উপজেলা পরিষদের নির্বাচনী প্রচারণা কাজিপুরে জমে উঠেছে উপজেলা পরিষদের নির্বাচনী প্রচারণা কবিতা কি ও কবিতা লিখার নিয়ম- সাইফুল্লাহ মামুন বগুড়ার সারিয়াকান্দিতে ১০ম শ্রেণির এক ছাত্রীর রহস্যজনক মৃত্যু

উপজেলা পর্যায়ে প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন

রিপোর্টারঃ / ১১১ বার দেখা হয়েছে
প্রকাশিত হয়েছেঃ বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪

সিরাজগঞ্জ অফিস :
সিরাজগঞ্জে সদর উপজেলা পর্যায়ে বিভিন্ন মসজিদের ইমামদেরকে নিয়ে প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ জানুয়ারি ২০২৪) জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে উপজেলা পর্যায়ে প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মনোয়ার হোসেন এর সভাপতিত্বে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন সিরাজগঞ্জের উপ-পরিচালক মোহাম্মদ ফারুক আহামেদ, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন মাননীয় জাতীয় সংসদ সদস্য ৬৩ সিরাজগঞ্জ সদর কামারখন্দ ২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী।
অনুষ্ঠানের প্রধান অতিথি ড. জান্নাত আরা তালুকদার হেনরী তিনি তার বক্তব্যে বলেন, সরকার ইমামদের প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী ও দক্ষ মানবসম্পদ করে গড়ে তুলতে চাই। তাই ইমামদের প্রশিক্ষণের জন্য ইমাম প্রশিক্ষণ একাডেমি তৈরি করা হয়েছে। ইমাম প্রশিক্ষণ একাডেমির মাধ্যমে আপনারা যে জ্ঞান অর্জন করেছেন বাস্তব জীবনে কাজে লাগিয়ে নিজেদের জীবনের উন্নয়ন করতে হবে। এবং সমাজের যে সকল কুসংস্কার আছে দুর করতে হবে।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি বছরের প্রথম দিন অর্থাৎ ইংরেজি নববর্ষে সকলের হাতে হাতে বই তুলে দেওয়াটা সবচেয়ে বড় কাজ।  তাই আমি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই, যার অক্লান্ত পরিশ্রমের কারণেই এটা সফল হয়েছে।এবংইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নাই। ইসলাম শান্তির ধর্ম। ইসলামের অপব্যাখ্যা দিয়ে যারা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিষবাষ্প ছড়াচ্ছে। তাদের বিরোদ্ধে জোরালো ভূমিকা রাখার জন্য ইমাম সাহেবদের প্রতি অনুরোধ জানান।
অনুষ্ঠানের সভাপতি সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মনোয়ার হোসেন বলেন, উপজেলা পর্যায়ে যারা এই প্রশিক্ষণ  গ্রহণ করেছে। শুধু তাই নয় নিজেদের প্রশিক্ষণলগ্ধ জ্ঞান দ্বারা তারা সমাজের সব ধরনের অপ সংস্কৃতি অপরাধ প্রবণতা কুসংস্কার বন্ধ ও নানা ধরনের উদ্যোগ গ্রহণ করবে। প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণ এই উপজেলা পর্যায়ে ইমাম প্রশিক্ষণের মাধ্যমে জ্ঞান অর্জন করে তারা নিজেরা আজ নির্ভরশীল হবে। সমাজে বাল্য বিয়ে প্রবণতা বেশি তাই আমাদের সবাইকে বাল্য বিবাহকে বন্ধ করতে হবে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সদস্য শামসুজ্জামান আলো, মিজানুর রহমান দুদু, ভিক্টোরিয়া কোয়ার্টার জামে মসজিদের পেশ ইমামও খতিব মো. আলআমীন হোসেন, ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র, ও জেলা মডেল মসজিদ পেশ ইমাম হাফেজ মাওলানা মোঃ তরিকুল ইসলাম, অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা মডেল মসজিদের মুয়াজ্জিন মোঃ রেদওয়ানুল হক সোহাগ।


এ সম্পর্কিত আরও পড়ুন