• রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২১ অপরাহ্ন

সুরকার ও গীতিকার শেখ শাহ আলম জাতির সূর্যসন্তান, দেশ ও জাতির অহংকার উপাচার্য ড. সৈকত মৈত্র

রিপোর্টারঃ / ৪৯৮ বার দেখা হয়েছে
প্রকাশিত হয়েছেঃ সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টারঃ

মৌলানা আবুল কালাম টেকনিক্যাল ইউনিভার্সিটির উপাচার্য ড. সৈকত মিত্র বলেছেন,শেখ শাহ আলম দেশও জাতির সূর্যসন্তান, ও অহংকার। আমরা তাঁকে সম্মান জানাতে পেরে নিজেরাই গর্বিত।

ভারত-বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব ২০২৩ আজ অনুষ্ঠিত হয় কলকাতার হাজরা রোডের সুজাতা দেবী স্মৃতিসদনে। এ উপলক্ষ্যে দুদেশের গুণিজনদের সম্মাননা প্রদান করা হয়। এঁদের মধ্যে অন্যতম শেখ শাহ আলম। সমাজ সেবায় অসামান্য অবদানের জন্য ‘ইন্টারন্যাশনাল এক্সিলেন্ট অ্যাওয়ার্ড ২০২৩’-এ সম্মানিত করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ড. সৈকত মৈত্র। সভাপতিত্ব করেন সংস্থার সভাপতি আমিনুল ইসলাম। উদবোধক ছিলেন পশ্চিমবঙ্গের বিচারপতি মানিকলাল জানা। অন্যান্য অতিথির মধ্যে বক্তৃতা করেন বিধায়ক রাসবিহারী বিধানসভা ও কলকাতা পৌরসভার মেয়র শ্রী দেবাশীষ কুমার, সাবেক মন্ত্রী ও প্রদেশ কংগ্রেসের সহসভাপতি অধ্যাপক ড. আবদুস সাত্তার, টালিগঞ্জ ম্যুর এভিনিউ বৌদ্ধ সমিতির সাধারণ সম্পাদক ড. অরুণজ্যোতি ভিক্ষু, সাবেক পুলিশ কমিশনার রবীন্দ্রনাথ সরকার, কৃষিবিজ্ঞানী ড. অর্জুনকান্তি দাশ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংস্থার সাধারণ সম্পাদক শাজাহান মণ্ডল। সমন্বয়কারী ছিলেন মাসিক অবাক পৃথিবী সম্পাদক জহিরুল ইসলাম খোকন।


এ সম্পর্কিত আরও পড়ুন