• রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন

সারিয়াকান্দি উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হবে স্বেচ্ছাসেবকলীগ নেতা -লিখন

রিপোর্টারঃ / ১৬২ বার দেখা হয়েছে
প্রকাশিত হয়েছেঃ বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪

জাহাঙ্গীর আলম, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বগুড়ার সারিয়াকান্দি উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হবেন  উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মোঃলিখন মিয়া।
বৃহস্পতিবার(১ ফেব্রুয়ারি) সকালে তাঁর সাথে একান্ত সাক্ষাৎকালে তিনি উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে অংশ গ্রহণের বিষয়ে নিশ্চিত করেন। এসময় তিনি সকলের দোয়া কামনা করেন।
সারিয়াকান্দি উপজেলার হাটশেরপুর ইউনিয়নের চর ধনুর পাড়া গ্রামে ১৯৮৮ সালে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে এ তরুণ নেতা জন্মগ্রহণ করেন। তার বাবা মৃত কেরামত ব্যাপারী  ছিলেন একজন ব্যাবসায়ী।
শুধু তাই নয়, তার বড় আব্বা আব্দুল কুদ্দুস ব্যাপারী  ছিলেন হাটশেরপুর  ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি। তার চাচাতো ভাই শাহানুর আলম (পলাশ) হাটশেরপুর ইউনিয়ন ছাএলীগের সাবেক সভাপতি হিসেব দায়িত্ব পালন করেছেন। আরেক চাচাতো ভাই মোঃ আলামিন (পাপ্পু) সারিয়াকান্দি ডিগ্রি কলেজ শাখা ছাএলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন, সে অদ্যবধি উপজেলা আওয়ামী যুবলীগের সহ সম্পাদক হয়ে আছেন।লিখন মিয়া  বলেন, ছোট বেলা থেকেই আওয়ামী পরিবারে বড় হওয়া আমি, আপন স্বার্থ ভুলে বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে সাধারণ মানুষের জন্য রাজনীতি করি। রাজনীতি মানেই শুধু পদবি দখল করে ক্ষমতাবান হওয়া নয়। রাজনীতি করতে হলে প্রথমেই সাধারণ মানুষের কাছাকাছি যেতে হবে।
রাজনীতির পাশাপাশি জনপ্রতিনিধি হওয়ার সুযোগ পেলে সাধারণ মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করতে আমি দ্বিতীয়বার ভাববো না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী থেকেই শিক্ষা নিয়েছিলাম রাজনীতি করতে হলে সাধারণ মানুষ ও সুবিধা বঞ্চিত মানুষের সংস্পর্শে থেকেই রাজনীতি করতে হবে। রাজনীতি ও জনপ্রতিনিধি একে অন্যের পরিপূরক।
আমি সারিয়াকান্দি উপজেলাবাসীর কল্যাণে নিজেকে জনতার কাছে সমর্পণ করতে চাই। এ উপজেলাকে আধুনিক হিসেবে রূপান্তরিত করতে চাই। সামাজিক অবক্ষয় দূর করতে চাই। মাদক দূরে ঠেলে দিয়ে যুবকদের বিনোদনে উৎসাহিত করতে চাই। এ জন্য চাই দলমত নির্বিশেষে সকলের দোয়া ও ভালবাসা।
উল্লেখ্য, আসন্ন সারিয়াকান্দি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে দোয়া প্রার্থী তথা সারিয়াকান্দি  থানা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মোঃ লিখন মিয়া  সর্ব প্রথম ২০০৯ সালে ঢাকা বাংলা কলেজের একজন ছাএ নেতা হয়ে বীর দর্পের ন্যায় রাজনীতি মাঠে এগিয়ে যান। সর্বশেষ ২০২৩ সালে সারিয়াকান্দি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি পদে নিযুক্ত হয়ে রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করছেন।
এছাড়াও তিনি মাদ্রাসা, স্কুলসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে প্রতিনিধিত্ব করাসহ করোনা মহামারির সময়ে রেখেছেন অগ্রণী ভূমিকা। এতে করে তাঁর সুনাম আরো ছড়িয়ে পড়ে।


এ সম্পর্কিত আরও পড়ুন