• সোমবার, ২০ মে ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন

জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকীতে সিরাজগঞ্জ জেলা বিএনপির দিনব্যাপী কর্মসূচী পালন

রিপোর্টারঃ / ৬২ বার দেখা হয়েছে
প্রকাশিত হয়েছেঃ শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪

এনামুল হক, সিরাজগঞ্জ অফিস:
বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা, বীরউত্তম শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জ জেলা বিএনপি দিনব্যাপী কর্মসূচী পালন করেছে।
শুক্রবার (১৯ জানুয়ারী ২০২৪) সকাল ০৭টায় ইবি রোডস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। বেলা ১১ঘটিকার সময় ইবি রোডস্থ দলীয় কার্যালয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। সন্ধ্যায় ইবি রোডস্থ দলীয় কার্যালয় আলোকসজ্জা। বাদ মাগরিব ইবি রোডস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি,সাবেক সংসদ সদস্য রুমানা মাহমুদ। সভাপতির বক্তব্য রুমানা মাহমুদ বলেন, ১৯৩৬ সালের ১৯ জানুয়ারী বগুড়া জেলার গাবতলী উপজেলার বাগবাড়ী গ্রামে সম্ভ্রাম্ব মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন জিয়াউর রহমান। জিয়াউর রহমান পাকিস্তান সেনাবাহিনীতে যোগদান করে চাকুরী করা অবস্থায় দেশমাতৃকার টানে ১৯৭১ সালে পাকিস্তান থেকে চলে এসে দেশের স্বাধীনতা সংগ্রামের জন্য মহান স্বাধীনতার ঘোষণা দেন এবং ঘোষণা দিয়ে ব্যারাকে ফিরে না গিয়ে জীবন বাজি রেখে যুদ্ধে ঝাপিয়ে পরেন। তিনি আরও বলেন, ১৯৭৫ সালে দেশের ক্রান্তিলগ্নে সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে জিয়াউর রহমানকে রাস্ট্রীয় ক্ষমতায় আসলে মাত্র সাড়ে তিন বছরে দেশকে তলাবিহীন ঝুড়ি থেকে দেশকে স্বয়ং সম্পন্ন করেন এবং বাংলাদেশকে আধুনিক বাংলাদেশে রুপান্তরিত করতে সক্ষম হন। দেশ যখন এগিয়ে যাবার পথে ঠিক সেই মুহূর্তে দেশি বিদেশি ষড়যন্ত্রে জিয়াউর রহমানকে চট্টগ্রাম সার্কিট হাউসে নির্মম ভাবে হত্যা করা হয়। তার হত্যার পর গোটা বিশ্ব শোকে নিমজ্জিত হয়। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জানাজা নামাজে প্রায় ত্রিশ লক্ষ মানুষ শরীক হয়েছিল। তিনি আজও এদেশের আপামর জনসাধারণের মাঝে বেচে আছেন। আজ তার জন্মদিনে তাকে বিনম্র শ্রদ্ধার সাথে স্মরণ করছি। মহান রাব্বুল আলামিন যেনো তাকে জান্নাতুল ফেরদাউস দান করেন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু।
প্রধান বক্তার বক্তব্যে সাইদুর রহমান বাচ্চু বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান একটি সাধারণ পরিবারে জন্ম গ্রহণ করেও এদেশের জন্য যা দিয়ে গেছে এদেশের মানুষ তা কোনদিন ভুলবে না।বাংলাদেশের মানচিত্র যতোদিন রবে ততোদিন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম রয়ে যাবে। তার প্রমাণ এদেশের মানুষ গত ০৭জানুয়ারীর ডামি নির্বাচনে শহীদ জিয়ার দল বিএনপি অংশ গ্রহণ না করায় ডামি নির্বাচনে জনগণ ভোট বর্জন করেছে। এটাই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতি মানুষের ভালোবাসা।
আলোচনা সভা পরিচালনা করেন, সিরাজগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন। বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা বিএনপি’র সহ-সভাপতি আজিজুর রহমান দুলাল, নাজমুল তালুকদার রানা, শ্রী অমর কৃষ্ণ দাস, যুগ্ম সাধারণ সম্পাদক নুর কায়েম সবুজ, সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, আলমগীর আলম, সিরাজগঞ্জ থানা বিএনপি”র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নাজমুল ইসলাম, সিরাজগঞ্জ শহর বিএনপি’র সিনিয়র যুগ্ম সম্পাদক রেজাউল জোয়ারদার, সিরাজগঞ্জ জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক আবু হাসিম তালুকদার প্রমুখ। এসময় সিরাজগঞ্জ জেলা বিএনপি ও তার সকল অংগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।
এ/হ


এ সম্পর্কিত আরও পড়ুন