• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
মহেশপুরে অমর ২১শে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন জহির রায়হান থিয়েটারের ৩০ বছর পূর্তি আলোচনা সভা, ও সাংস্কৃতিক অনুষ্ঠিত সাপাহারে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-অনুষ্ঠিত কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক চোরাকারবারি আটক সিরাজগঞ্জ জেলা বিএনপির আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দিনব্যাপী কর্মসূচি পালন শেরপুরে চাঁদা না পেয়ে মারধর অপহরণ থানায় মামলা কাজিপুরে ৮ টি গাঁজার গাছসহ এক কারবারী গ্রেপ্তার উল্লাপাড়ার মওলানা আব্দুর রশিদ তর্কবাগিশ উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত কাজিপুরে সোনামুখীতে এম মনসুর আলী স্মৃতি ভলিবলের ফাইনাল খেলা অনুষ্ঠিত রায়গঞ্জের পাঙ্গাসীতে অসহায় ও দুঃস্থ পরিবারের মধ্যে চাউল বিতরন

সিরাজগঞ্জে ৯টি ইটভাটাকে ৪৭ লাখ টাকা জরিমানা

রিপোর্টারঃ / ১৫ বার দেখা হয়েছে
প্রকাশিত হয়েছেঃ শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৪

সিরাজগঞ্জ অফিস:
সিরাজগঞ্জে অনুমোদনহীন ৯টি ইটভাটায় অভিযান চালিয়ে ৪৭ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। পাশাপাশি ৩টি ইটভাটা ভেঙ্গে দেওয়া হয়েছে ও বাকিগুলো বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার রায়গঞ্জ উপজেলার আটটি ও তাড়াশ উপজেলার একটি ইটভাটায় এ অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর। জেলা প্রশাসনের সহযোগিতায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেসা আক্তার। জরিমানা করা ইটভাটাগুলোর মধ্যে তাড়াশের এসএমবি ব্রিকসকে ৭লাখ টাকা, রায়গঞ্জের কেএমবি ব্রিকসকে ৭লাখ টাকা, শিমু অরিন ব্রিকসকে ৪ লাখ টাকা জরিমানা ও এই তিনটি ইটভাটা ভেঙ্গে দেওয়া হয়েছে।
এছাড়াও রায়গঞ্জের হিরো ব্রিকসকে ৫ লাখ টাকা, উত্তরা এন্টারপ্রাইজ (কেয়া ব্রিকস)কে ৫ লাখ টাকা, টিএইচবি ব্রিকস কে ৫ লাখ টাকা, হাসিনা ব্রিকসকে ৫ লাখ টাকা, আরকেবি ব্রিকসকে ৫ লাখ টাকা, পিংকি ব্রিকসকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে ও ভাটা গুলো বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করে পরিবেশ অধিদপ্তরের সিরাজগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল গফুর বলেন, জেলার বিভিন্ন উপজেলায় অবৈধভাবে অনেক ইটভাটা পরিচালিত হচ্ছে। তালিকা অনুযায়ী এসকল ভাটায় অভিযান চালানো হচ্ছে। জরিমানা করা ভাটাগুলোর পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। ইটভাটাগুলি নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালিত হয়ে আসছিল। এ সময় সিরাজগঞ্জ পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক রুকন মিয়া, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
এ/হ


এ সম্পর্কিত আরও পড়ুন