• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
মহেশপুরে অমর ২১শে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন জহির রায়হান থিয়েটারের ৩০ বছর পূর্তি আলোচনা সভা, ও সাংস্কৃতিক অনুষ্ঠিত সাপাহারে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-অনুষ্ঠিত কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক চোরাকারবারি আটক সিরাজগঞ্জ জেলা বিএনপির আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দিনব্যাপী কর্মসূচি পালন শেরপুরে চাঁদা না পেয়ে মারধর অপহরণ থানায় মামলা কাজিপুরে ৮ টি গাঁজার গাছসহ এক কারবারী গ্রেপ্তার উল্লাপাড়ার মওলানা আব্দুর রশিদ তর্কবাগিশ উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত কাজিপুরে সোনামুখীতে এম মনসুর আলী স্মৃতি ভলিবলের ফাইনাল খেলা অনুষ্ঠিত রায়গঞ্জের পাঙ্গাসীতে অসহায় ও দুঃস্থ পরিবারের মধ্যে চাউল বিতরন

সিরাজগঞ্জে দরিদ্র চক্ষু রোগীদের বিনামূল্যে চক্ষু ক্যাম অনুষ্ঠিত

রিপোর্টারঃ / ৪৮ বার দেখা হয়েছে
প্রকাশিত হয়েছেঃ শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

সিরাজগঞ্জ অফিস :
“সিরাজগঞ্জে উল্লাপাড়া উপজেলা পঞ্চক্রোশী ইউনিয়নে প্রায় ২ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ৩ শতাধিক রোগীর বিনামূল্যে চোখের ছানি অপারেশন ও চোখে লেন্স লাগানোর প্রতিস্থাপনের সিদ্ধান্ত নেন চিকিৎকরা।
শনিবার (০২ ডিসেম্বর ২০২৩) সকাল ৯ টা থেকে দুপুর ২ ঘটিকা পর্যন্ত পঞ্চক্রোশী ইউনিয়নের আলী আহাম্মদ উচ্চ বিদ্যালয়ে উল্লাপাড়া উপজেলায় অধ্যাপক এম. এ মতিন মেমোরিয়াল বিএনএসবি বেজ চক্ষু হাসপাতাল সিরাজগঞ্জের বাস্তবায়নে ও এ.এম ফষ্টার কেয়ার, (ইউএসএ) এর আর্থিক সহযোগিতায় এবং সেবা মুক্ত স্কাউট গ্রুপ সিরাজগঞ্জের সার্বিক সমন্বয়ে দরিদ্র চক্ষু রোগীদের বিনামূল্যে চক্ষু ক্যাম অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিতি থেকে শুভ উদ্বোধন করেন সেবা মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি এম. এম কামরুল হাসান (পিআরএস) অনুষ্ঠানে প্রধান অতিথি এম এম কামরুল হাসান তিনি বলেন, বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন করায় স্বাগত জানিয়ে বলেন, মানুষের অন্যতম গুরুত্বপূর্ন অঙ্গ চোখ। কাজেই চোখের কোন সমস্যা দেখা দিলে অবহেলা না করে দ্রুত চিকিৎসা নেয়া প্রয়োজন। সমাজের অসহায় দরিদ্র জনগোষ্ঠিকে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা দেয়া একটি মহৎ কাজ। বিগত বছর ও এবছরে চক্ষু রুগীদের জন্য বিনামূল্যে চক্ষু সেবাদান কার্যক্রম চলছে সিরাজগঞ্জের ৯ টি উপজেলায় এ পর্যন্ত ৫ টি চক্ষু শিবির ক্যাম্প করা হয়েছে। এতে এলাকাবাসীকে উপকৃত করেছে। বিজয়ের এই মাসে বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন করায় আরও অনেক চক্ষু রোগী উপকৃত হবে। সেবামূলক কর্মকাণ্ডের প্রশংসা করে আগামীতেও সিরাজগঞ্জের বিভিন্ন উপজেলায় নতুন ব্যাপক ভাবে চক্ষু শিবির করা হবে। তিনি সকলের প্রতি সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
এসময়ে উপস্থিত ছিলেন পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফিরোজ উদ্দিন, এ. এম ফষ্টার কেয়ার. ঢাকা ম্যানেজার মো. আব্দুল লতিফ, বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা রোভার সম্পাদক মো. সামসুল হক (এলটি) বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা স্কাউটের সহকারী কমিশনার মো. খালেকুজ্জামান খান (এলটি) বাংলাদেশ স্কাউটস, কামারখন্দ উপজেলা সহকারী কমিশনার মো. জহরুল ইসলাম, (এ. এলটি), বাংলাদেশ স্কাউটস, উল্লাপাড়া উপজেলা স্কাউট লিডার মো. ইব্রাহিম খলিল, (সি এ এল টি সম্পূর্ণকারী), সেবা মুক্ত স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক মো. রফিকুল ইসলাম শামীম, সেবা মুক্ত স্কাউট গ্রুপের (আর এস এল) অধ্যাপক মো. আসলাম সেখ, অন্বেষণ মুক্ত স্কাউট দলের প্রতিষ্ঠাতা সম্পাদক মো. হোসেন আলী (ছোট্ট), প্রমূখ, এছাড়াও আরো উপস্থিত ছিলেন সেবা মুক্ত স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট মাছুম বিল্লাহ মাহি, মো. আশিকুর রহমান আশিক, সহকারী ইউনিট লিডার মো. হানিফ, ইউনিট লিডার মো. হাফিজুর রহমান, গার্ল ইন স্কাউট ইউনিট লিডার মনিরা সুলতানা, সহ রোভার এবং স্কাউট সদস্য ও গার্ল ইন রোভার ও রোভার সদস্যর উপস্থিত ছিলেন।
এ/হ


এ সম্পর্কিত আরও পড়ুন