• বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ০৩:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
ফুলবাড়ীতে মা আমেনা বালিকা কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের কুরআনের সবক প্রদান দুপচাঁচিয়ায় নাশকতা মামলার বিএনপির কর্মী সহ বিভিন্ন মামলায় ৯ জন আটক গাইবান্ধা-৪ আসনে লাখো মানুষের ভালোবাসায় সিক্ত হলেন নৌকার প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ সিরাজগঞ্জের মহাসড়কে মধ্যরাতে পিকআপে আগুন বগুড়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন বগুড়ায় ট্যাপেন্টাডলসহ গ্রেফতার ১ বগুড়ায় ঝোপগাড়ী উদয়ন সংঘের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিস পরীক্ষা সারিয়াকান্দি মডেল প্রেস ক্লাবের সভাপতি জাহাঙ্গীর সম্পাদক সাহাদত সিরাজগঞ্জ-১ আসনে নৌকার প্রার্থীর মনোনয়নপত্র জমা কাজিপুরে চার হাজার কৃষক পেলেন প্রণোদনার ধানবীজ ও সার

সিনহা হত্যাকান্ড: ওসি প্রদীপ ও পরিদর্শক লিয়াকতের ফাঁসির আদেশ

রিপোর্টারঃ / ৫২৭ বার দেখা হয়েছে
প্রকাশিত হয়েছেঃ সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২

মেজর সিনহা হত্যার ঘটনা দেশজুড়ে ব্যাপক আলোচনার সৃষ্টি করেছিল। তখন পুলিশ সুপার থেকে শুরু করে কনস্টেবল পর্যন্ত পুরো কক্সবাজার জেলা পুলিশের প্রায় দেড় হাজার জনকে বদলি করা হয়েছিল।

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে হত্যার বহুল আলোচিত মামলায় ওসি প্রদীপ কুমার দাশ এবং বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক লিয়াকত আলিকে মৃত্যুদণ্ড দিয়েছে। সোমবার দুপুরে কক্সবাজারে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এই রায় দেন।
এছাড়াও যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে ৬ জনের। মামলার অপর ৭ অভিযুক্তকে খালাস দিয়েছে আদালত। আদালতের বিচারক এই হত্যাকাণ্ডকে ‘পূর্ব পরিকল্পিত’ বলে মন্তব্য করেছেন। দুপুর আড়াইটার দিকে তিনি ৩০০ পৃষ্ঠার রায়ের সারসংক্ষেপ পড়তে শুরু করেন।

রায় ঘোষণার আগে দুইটার দিকে গ্রেপ্তার থাকা ১৫ জন অভিযুক্তকে কড়া পুলিশী পাহারায় আদালতের কাঠগড়ায় তোলা হয়।

এদের মধ্যে পুলিশের বরখাস্ত হওয়া টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশও ছিলেন।রায় ঘোষণা উপলক্ষে সকাল থেকেই আদালতকে ঘিরে ছিল কড়া পুলিশী নিরাপত্তা। হত্যাকাণ্ডের ঘটনার দেড় বছর পর আদালত আলোচিত এই হত্যা মামলাটির রায় দিল।

উল্লেখ্য, টেকনাফের মেরিন ড্রাইভ সড়কের তল্লাশি চৌকিতে অবসরপ্রাপ্ত এই সেনা কর্মকর্তা পুলিশের গুলিতে নিহত হন ২০২০ সালের ৩১শে জুলাই।

টেকনাফ মডেল থানা পুলিশের সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ এবং বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক লিয়াকত আলীসহ ১৫ জনকে অভিযুক্ত করা হয় এই হত্যা মামলায়।


এ সম্পর্কিত আরও পড়ুন