• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
সামাজিক কাজে অবদান রাখায় সংবর্র্ধিত হলেন কাজিপুরের সোনামুখী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজিপুরে আনোয়ারা আজাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ সামগ্রী বিতরণ কাজিপুরে আনোয়ারা আজাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ সামগ্রী বিতরণ বগুড়ায় মাটিডালী যুব ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ শিবগঞ্জে প্রবীণ কল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ সারিয়াকান্দি কুতুবপুর ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ ধামরাইয়ের কালিয়াগারে জানালা ভাঙা নিয়ে তুমুল ঝগড়া ও সংঘর্ষ উপস্থাপনায় সেরা হওয়ার লড়াইয়ে বগুড়ার তামান্না খন্দকার ঈদ উপহার পেলেন কাজিপুরের ১৪শ দুস্থ পরিবার মোহাম্মদ নাসিমের জন্মদিনে কোরান শরিফ বিতরণ করলেন এমপি জয়

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন ও পুরস্কার বিতরণ

রিপোর্টারঃ / ৬৪ বার দেখা হয়েছে
প্রকাশিত হয়েছেঃ শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪

সিরাজগঞ্জ অফিস:
সিরাজগঞ্জে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ গৌরী আরবান উচ্চ বালিকা বিদ্যালয় সিরাজগঞ্জে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এর শুভ উদ্বোধন ও ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৭ ফেব্রুয়ারী ২০২৪) সকাল ৯ টায় গৌরী আরবান উচ্চ বালিকা বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে গৌরী আরবান উচ্চ বালিকা বিদ্যালয়ের আয়োজনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শুরুতে জাতীয় সংগীত, জাতীয় পতাকা, ও অলিম্পিক ক্রিয়া এবং শপথ বাক্যপাঠ, ও বেলুন উড়িয়ে এর শুভ উদ্বোধন ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিরাজগঞ্জ সদর কামারখন্দ ২ আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী।
পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ ও উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ম্যানেজিং কমিটি গৌরী আরবান বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন রতু এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, গৌরী আরবান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র ছাত্রীদের হাতে পুরস্কার তুলেদেন সিরাজগঞ্জ সদর কামারখন্দ ২ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী। অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি ড. জান্নাত আরা তালুকদার হেনরী তিনি তার বক্তব্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়তে খেলাধূলার কোন বিকল্প নেই, পাশাপাশি পড়ালেখা কোন বিকল্প নেই। মাননীয় প্রধানমন্ত্রী হাত ধরে দেশ আজ এগিয়ে চলেছে, ও খেলাধুলাসহ সুস্থ সাংস্কৃতিক চর্চা সৃষ্টিশীল প্রজন্ম গঠনে কার্যকর ভূমিকা রাখে। খেলাধুলা মানসিক বিকাশ ও শরীর গঠনে সহায়তা করে। ক্রীড়ার মাধ্যমে খেলোয়াড় সুলভ মনোভাব তৈরির দ্বার উন্মুক্ত হয়। ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে শিশু ও যুবদের পর্যায়ে এর মধ্যে নেতৃত্বের বিকাশ ঘটে। বর্তমান সরকার শিক্ষাখাতে নানান উন্নয়ন করাসহ রাস্তাঘাট, বিদ্যুৎ, বই খাতাসহ নারী-পুরুষের চাকুরী বা কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছেন এবং শিক্ষা উপবৃত্তি প্রদান করছেন তখনই ছেলে মেয়েরা এমনিতেই স্কুল আসছে ও প্রতিযোগিতা স্কুল পর্যায়এ প্রতিযোগিতার মাধ্যমে ভাতৃত্ববোধ ও একে অন্যকে চেনার সুযোগ তৈরি হচ্ছে। প্রাচীনতম এই স্কুলটি ইতিমধ্যেই অনেক সুনাম অর্জন করেছে। এই শিক্ষা প্রতিষ্ঠানটি খেলাধূলার মাধ্যমে আরো পরিচিত হোক এই শিক্ষা প্রতিষ্ঠানটি।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সিরাজগঞ্জ সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর করুণা রানী সাহা, জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান দুদু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক পিয়ার চৌধুরী, জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক রাশেদ ইউসুফ জুয়েল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এলিজা সুলতানা, প্রেসক্লাবের সাবেক সভাপতি হেলাল আহমেদ,গৌরী আরবান বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আবুল কাশেম, এসময় উপস্থিত ছিলেন, গৌরী আরবান বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবুল কাশেম, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজ শারমিন, সহকারী শিক্ষক শিল্পী ঘোষ, সহকারি শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম, শাহিনা খাতুন, কামরুন নাহার, সদস্য এসএমসি সাহার উদ্দিন, নাজনীন মোহাম্মদ মিতু, মোনায়ারুল ইসলাম, ক্রিয়া শিক্ষক রবিউল ইসলাম লেবু, প্রমুখ, অনুষ্ঠান টি সঞ্চালনা করেন সহকারী শিক্ষক লিটন আহাম্মেদ,।
এ/হ


এ সম্পর্কিত আরও পড়ুন