• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
মহেশপুরে অমর ২১শে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন জহির রায়হান থিয়েটারের ৩০ বছর পূর্তি আলোচনা সভা, ও সাংস্কৃতিক অনুষ্ঠিত সাপাহারে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-অনুষ্ঠিত কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক চোরাকারবারি আটক সিরাজগঞ্জ জেলা বিএনপির আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দিনব্যাপী কর্মসূচি পালন শেরপুরে চাঁদা না পেয়ে মারধর অপহরণ থানায় মামলা কাজিপুরে ৮ টি গাঁজার গাছসহ এক কারবারী গ্রেপ্তার উল্লাপাড়ার মওলানা আব্দুর রশিদ তর্কবাগিশ উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত কাজিপুরে সোনামুখীতে এম মনসুর আলী স্মৃতি ভলিবলের ফাইনাল খেলা অনুষ্ঠিত রায়গঞ্জের পাঙ্গাসীতে অসহায় ও দুঃস্থ পরিবারের মধ্যে চাউল বিতরন

প্রতিটি শিক্ষার্থীকে নির্মোহ মানুষ হয়ে গড়ে উঠতে হবে : এসপি সুদীপ

রিপোর্টারঃ / ১২ বার দেখা হয়েছে
প্রকাশিত হয়েছেঃ বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪

বগুড়া প্রতিনিধিঃ
বৃহস্পতিবার দুপুরে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের এসএসসি ২০২৪ পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অত্র প্রতিষ্ঠান অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম।

বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, প্রতিটি শিক্ষার্থীকে নির্মোহ মানুষ হয়ে গড়ে উঠতে হবে। নির্মোহ মানুষের সমাজের ও দেশের জন্য নিজেকে আত্মনিয়োগ করে কল্যাণ বয়ে আনে। স্মার্ট বাংলাদেশে তোমাদের সুনাগরিক হয়ে উঠতে হবে। আমরা সবাই সুখ্যাতির জন্য সময়ের পিছনে ছুটি। কিন্তু তোমরা সময়কে নিজের নিয়ন্ত্রণে নিয়ে সমাজে তোমাদের ভালো কর্মগুলো চলমান রাখবে। শুধুমাত্র নিজেকে গড্ডলিকা প্রবাহে মিলিত করব না, আমরা নিজেদের সঠিক শিক্ষা নিয়ে জীবনের লক্ষ্য ঠিক করবো। নিজের জীবনের লক্ষ্য স্থির করতে পারলে অনেক দূর এগিয়ে যাওয়া সম্ভব। ভালো রেজাল্ট একটি অর্জন, কিন্তু জীবনে যে শ্রেষ্ঠত্ব অর্জন করতে হবে, আর তা হলো দেশপ্রেম। সকলের মাঝে দেশপ্রেম থাকতে হবে। যে জাতি নিজের জাতিস্বত্তাকে সম্মান করে না, সে জাতি কখনও উন্নতি করতে পারে না। তাই নিজেদের জাতিকে সামনে এগিয়ে নিতে হবে। আগামীর স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিবে আজ যারা বিদায় নিবে। ২০৪১ সালে বাংলাদেশ হবে উন্নত রাষ্ট্র, সে জাতির চালিকা শক্তির ভূমিকায় থাকবে তোমরা। আর সেজন্য আমাদের চ্যালেঞ্জ নিতে হবে। বঙ্গবন্ধুর ক্ষুধা দারিদ্র্য-মুক্ত সোনার বাংলাকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশক উন্নত দেশে রুপান্তর করবেন তোমাদের মাধ্যমে। কারণ আগামী দিনে স্মার্ট বাংলাদেশে তোমরা হবে সোনার কারিগর।

বিদায় অনুষ্ঠানে এসএসসি ২০২৪ পরীক্ষার্থীদের অতিরিক্ত পাঠদানে কৃতিত্ব অর্জনকারীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবেক সহকারী প্রধান শিক্ষক ইয়াসমিন সুলতানা, কলেজ শাখা শিক্ষক প্রতিনিধি জ্যেষ্ঠ প্রভাষক শহীদুল ইসলাম, ভারপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক ফেরদৌস আলম, সহকারী প্রধান শিক্ষক (প্রাথমিক শাখা) আব্দুর রহমান, কলেজ শাখার ইনচার্জ জ্যেষ্ঠ প্রভাষক আব্দুল হামিদ, প্রাথমিক শাখার ইনচার্জ ওয়ায়েস কুরুনি মুন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুল শাখা শিক্ষক প্রতিনিধি আনঞ্জুয়ারা খাতুন।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী শিক্ষক আল আমিন। বিদায়ী পরীক্ষার্থীদের মধ্যে অনুভূতি ব্যক্ত করেন মাহিয়া আক্তার নিহা।
এ/হ


এ সম্পর্কিত আরও পড়ুন