• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
মহেশপুরে অমর ২১শে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন জহির রায়হান থিয়েটারের ৩০ বছর পূর্তি আলোচনা সভা, ও সাংস্কৃতিক অনুষ্ঠিত সাপাহারে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-অনুষ্ঠিত কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক চোরাকারবারি আটক সিরাজগঞ্জ জেলা বিএনপির আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দিনব্যাপী কর্মসূচি পালন শেরপুরে চাঁদা না পেয়ে মারধর অপহরণ থানায় মামলা কাজিপুরে ৮ টি গাঁজার গাছসহ এক কারবারী গ্রেপ্তার উল্লাপাড়ার মওলানা আব্দুর রশিদ তর্কবাগিশ উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত কাজিপুরে সোনামুখীতে এম মনসুর আলী স্মৃতি ভলিবলের ফাইনাল খেলা অনুষ্ঠিত রায়গঞ্জের পাঙ্গাসীতে অসহায় ও দুঃস্থ পরিবারের মধ্যে চাউল বিতরন

কালিহাতীতে কেন্দ্রীয় সাধু সংঘের লালন মেলায় মঞ্চ কাঁপালেন সুভাষ ক্ষ্যাপা

রিপোর্টারঃ / ২৫ বার দেখা হয়েছে
প্রকাশিত হয়েছেঃ সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪

সৈয়দ মহসীন হাবীব সবুজ, বিশেষ প্রতিনিধি :
টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলাধীন কেন্দ্রীয় সাধু সংঘের নবম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তিন দিনব্যাপী সাধু সম্মেলন ও লালন মেলার প্রথম দিন অত্যন্ত সফলভাবে সাঁইজির গানে মঞ্চ কাঁপালেন সুভাষ ক্ষাপা। রবিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় কালিহাতীর খিলদা উচ্চ বিদ্যালয় মাঠে কেন্দ্রীয় সাধু সংঘের পাঠাগার কমিটির সভাপতি মোঃ শাহানুর রহমানের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিহাতী উপজেলা আওয়ামী লীগের বারবার নির্বাচিত সভাপতি বর্ষিয়ান নেতা বীর মুক্তিযোদ্ধা মোঃ মোজহারুল ইসলাম তালুকদার।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান সাদা মনের মানুষ নামে খ্যাত মোঃ আনসার আলী বিকম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংড়া ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ, সল্লা ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল আলীম। অন্যান্যদের মধ্েয উপস্থিত ছিলেন বাংড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মোঃ মোখলেছুর রহমান, অসংখ্য সাধু, সাংবাদিক প্রমূখ। এ দিনে মূল আকর্ষণ লালন মেলার বরেন্দ্র শিল্পী সুভাষ খ্যাপা। তার মনমুগ্ধকর গান শোনার জন্য কনকনে শীতের রজনীতে দূর দূরান্ত হতে আগত সংগীত প্রেমী অসংখ্য নারী-পুরুষ, বয়ঃবৃদ্ধ, শিশু, যুবক, যুবতী, কিশোর, কিশোরী গভীর রাত অবধি অবস্থান করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কেন্দ্রীয় সাধু সংঘের পাঠাগার কমিটির সাধারণ সম্পাদক কমল সাহা।

সাধু সংঘের প্রতিষ্ঠাতা সাংবাদিক মোঃ শাহ আলম বলেন, সাধু সংঘের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সাধু সম্মেলন ও লালন মেলার ৩দিন ব্যাপী অনুষ্ঠানের আরো দু’দিন আগামী ২২ ও ২৩ জানুয়ারি আকর্ষণীয় শিল্পী ও ব্যক্তিত্ব যেমন বাউল সম্রাট শফি মন্ডল ও বাংলাদেশ শিল্পকলা একাডেমীর লালন গবেষক সরদার হীরক রাজা, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ও রাবেয়া রহমত উল্লাহ বৃদ্ধাশ্রমের সভাপতি মোঃ শহিদুল ইসলামসহ আরো উল্লেখযোগ্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন বলে সম্মতি জ্ঞাপন করেছেন।


এ সম্পর্কিত আরও পড়ুন