• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
মহেশপুরে অমর ২১শে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন জহির রায়হান থিয়েটারের ৩০ বছর পূর্তি আলোচনা সভা, ও সাংস্কৃতিক অনুষ্ঠিত সাপাহারে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-অনুষ্ঠিত কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক চোরাকারবারি আটক সিরাজগঞ্জ জেলা বিএনপির আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দিনব্যাপী কর্মসূচি পালন শেরপুরে চাঁদা না পেয়ে মারধর অপহরণ থানায় মামলা কাজিপুরে ৮ টি গাঁজার গাছসহ এক কারবারী গ্রেপ্তার উল্লাপাড়ার মওলানা আব্দুর রশিদ তর্কবাগিশ উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত কাজিপুরে সোনামুখীতে এম মনসুর আলী স্মৃতি ভলিবলের ফাইনাল খেলা অনুষ্ঠিত রায়গঞ্জের পাঙ্গাসীতে অসহায় ও দুঃস্থ পরিবারের মধ্যে চাউল বিতরন

রিপোর্টারঃ / ৭৩ বার দেখা হয়েছে
প্রকাশিত হয়েছেঃ বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩

আজকের জনবানীর সম্পাদক  আব্দুল হামিদের জন্মদিন পালন
ঢাকা অফিস:
বিশিষ্ট ইতিহাস গবেষক, দৈনিক আজকের জনবাণী ও দৈনিক কলম সৈনিক পত্রিকার সম্পাদক মোহাম্মদ আবদুল হামিদের জন্মদিন পালন করা হয়েছে। মঙ্গলবার (৩১ অক্টোবর) দৈনিক আজকের জনবাণী পত্রিকার ঢাকার কার্যালয়ে মোহাম্মদ আব্দুল হামিদের জন্মদিন পালন করা হয়।
এ সময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা ও কথাশিল্পী মির্জা সাখাওয়াৎ হোসেন, শরিফ প্রিন্টার্স এ্যান্ড গ্রাফিক্সর স্বত্ত্বাধিকারী শরিফুল ইসলাম, চলচ্চিত্র অভিনেত্রী ও ম্যানেজার সিনথিয়া লিজাসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।
মোহাম্মদ আবদুল হামিদ তাঁর জীবনের দীর্ঘসময় ধরে সিরাজগঞ্জের ইতিহাস এবং শিল্প সাহিত্য নিয়ে গবেষণা করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। ২০২২ সালে সিরাজগঞ্জের গুণীজন শিরোনামে পনেরো শত পৃষ্ঠার একটি অমর গ্রন্থ রচনা করেন তিনি। যে গ্রন্থে ধারণ করা হয়েছে এক হাজার বত্রিশ জন বিশিষ্ট ব্যক্তির জীবনী, যারা সিরাজগঞ্জ জেলার কৃতি সন্তান। শুধু তাই নয়, তিনি খণ্ড খণ্ডভাবে প্রকাশ করেছেন সিরাজগঞ্জের মুক্তিযোদ্ধা, সিরাজগঞ্জের সাংবাদিক, সিরাজগঞ্জের নানা ধরনের পেশাজীবী কৃতি ব্যক্তিদের জীবন নিয়ে বহু গ্রন্থ।
মোহাম্মদ আবদুল হামিদ সিরাজগঞ্জ জেলার সাংবাদিকতার অন্যতম প্রতিকৃত। সাম্প্রতিক সময়ে তিনি শো-বিজের দুনিয়ায় হাত রেখেছেন তিনি। ইতিমধ্যে ‘হরিজন’ এবং ‘হৈমন্তীর ইতিকথা’ চলচ্চিত্রে বিশেষ চরিত্রে অভিনয় করেছেন। তিনি নিউ তরঙ্গ টিভি নামক একটি ইউটিউব চ্যানেল প্রতিষ্ঠা করেন এবং নিজেই বেশ কটি স্বপ্লদৈর্ঘ্য চলচ্চিত্রের স্ক্রিপ্ট রচনা ও পরিচালনা করেন। তিনি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে উল্লেখযোগ্য  চরিত্র রূপায়ন করে নিজের অবস্থান দৃঢ় করেন।
মোহাম্মদ আব্দুল হামিদের জন্মদিনে পরিচালক মির্জা সাখাওয়াৎ হোসেন বলেন- আমাদের দেশ ও জাতির জন্য একজন আব্দুল হামিদের প্রয়োজন কখনো শেষ হবে না। তাঁর জন্মদিনে আমরা তার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করি।


এ সম্পর্কিত আরও পড়ুন